বিমান বাহিনী নিয়োগ ২০২৪ | শূন্য পদ ৪১০ টি

Rate this post

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ : biman bahini job circular 2024 অফিসার ক্যাডেট পদের কর্তিপক্ষ কর্তিক অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আপনারা যারা সরকারি / এনজিওতে চাকরি করতে আগ্রহী তারা বাংলাদেশ বিমান বাহিনী এই বেসরকারি চাকরিটি আবেদন করতে পারেন।

বাংলাদেশ বিমান বাহিনী তারা বিভিন্ন সময়ে বিভিন্ন বিভিন্ন ধরনের ক্যাটাগরিতে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। বাংলাদেশ বিমান বাহিনী কর্তিপক্ষ কর্তিক তাদের এবাও তারা নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২৪ এর আবেদন শুরু হয়েছে এবং আগামী ০১ ফেব্রুয়ারী ২০২৪ এর কর্তিপক্ষ কর্তিক তাদের দেওয়া ঠিকানায় সময়ের আগে পাঠাতে বলা হয়েছে।

বাংলাদেশের বিভিন্ন জেলায় সকল চাকরি প্রার্থীগন বেসরকারি ও সরকারি চাকরির প্রত্যাশা করে থাকে। তাই আপনি কী বাংলাদেশ বিমান বাহিনী এর চাকরি করতে আগ্রহী? যদি আপনি বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অফিসার ক্যাডেট পদের এর আগ্রহী একজন প্রার্থী হন তাহলে দেরি না করে এখনি বাংলাদেশ বিমান বাহিনী এর দেওয়া নির্দেশনা অনুযায়ী নিদিষ্ট সময়ের মধ্যে আবেদন করে ফেলুন। বর্তমান সময়ের চলমান সকল বেসরকারি এনজিও চাকরির তুলনায় bangladesh biman bahini job circular 2024 অন্যতম মাধ্যম হিসেবে বিবেচিত।

আমরা আমাদের ওয়েবসাইট থেকে অন্যান্য সরকারি ও বেসরকারি/এনজিও চাকরির মত বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর সার্কুলার টি সম্পর্কে বিস্তারিত আকারে তুলে ধরছি। আমাদের এই ওয়েবসাইট থেকে যানতে পারবেন আবেদন কীভাবে করবেন, এই চাকরিটা আবেদন করতে কী কী যোগ্যতা লাগবে, অভিজ্ঞতা থাকতে হবে, আবেদন করতে আপনার কত বয়স লাগবে, আবেদন এর লিংক সহ বিস্তারিত আকারে তুলে ধরবো। তাই আমাদের এই ওয়েবসাইট থেকে চাকরির আবেদন পদ্ধতি সহ যানতে ধৈর্য সহকারে পড়তে পারেন।

লজিস্টিক, এডমিন (সিভিল ইঞ্জিনিয়ারিং), এটিসি/মিটিওরলজি, এডিডব্লিউসি, লিগ্যাল শাখায় স্বল্পমেয়াদী অফিসার ক্যাডেট হিসেবে যোগ দিন (DE 2024B) এবং শিক্ষা (ইংরেজি, পদার্থ, গণিত, রসায়ন ও সাইকোলজি)

শিক্ষাগত যোগ্যতা :-

লজিস্টিক:- মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান উভয় পরীক্ষায় বিজ্ঞান শাখার জিপিএ ৪.৫০ এবং উভয় পরীক্ষায় পদার্থ ও গণিতে ন্যূনতম লেটার গ্রেড ‘এ’ থাকতে হবে। অথবা GCE ‘ও’ লেভেলে পদার্থ ও গণিতসহ কমপক্ষে ৫টি বিষয়ে ন্যূনতম ‘বি’ এবং GCE ‘এ’ লেভেল পরীক্ষায় পদার্থ ও গণিতে ন্যূনতম ‘বি’ গ্রেড থাকতে হবে।

যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে লেদার ইঞ্জিনিয়ারিং এ কমপক্ষে সিজিপিএ ৩.০০ সহকারে ন্যূনতম বিএসসি ইন

লেদার ইঞ্জিনিয়ারিং ডিগ্রির অধিকারী হতে হবে।

মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান উভয় পরীক্ষায় বিজ্ঞান শাখায় চতুর্থ বিষয় ব্যতীত জিপিএ ৪.৫০ এবং উভয় পরীক্ষায় পদার্থ, গণিত ও রসায়নে ন্যূনতম লেটার গ্রেড ‘এ’ থাকতে হবে। অথবা GCE ‘ও’ লেভেল পরীক্ষায় পদার্থ, গণিত ও রসায়নসহ কমপক্ষে ৫টি বিষয়ে ন্যূনতম ‘বি’ এবং GCE ‘এ’ লেভেল পরীক্ষায় পদার্থ, গণিত ও রসায়নে ন্যূনতম লেটার গ্রেড ‘বি’ থাকতে হবে।

এতদিন (সিভিল ইঞ্জিনিয়ারিং) যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সিভিল ইঞ্জিনিয়ারিং এ কমপক্ষে সিজিপিএ ৩.০০ সহকারে ন্যূনতম বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রির অধিকারী হতে হবে।

মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান উভয় পরীক্ষায় বিজ্ঞান শাখায় জিপিএ ৪.৫০ এবং উভয় পরীক্ষায় পদার্থ ও গণিতে ন্যূনতম লেটার গ্রেড ‘এ’ থাকতে হবে। অথবা GCE ‘ও’ লেভেলে পদার্থ ও গণিতসহ কমপক্ষে ৫টি বিষয়ে এটিসি/ মিটিওরলজি/ এডিডব্লিউসি ন্যূনতম ‘বি’ এবং GCE ‘এ’ লেভেল পরীক্ষায় পদার্থ ও গণিতে ন্যূনতম ‘বি’ গ্রেড থাকতে হবে। যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিএসসিতে পদার্থ অথবা গণিতসহ সিডিপিএ ৪.০০ এর মধ্যে ন্যূনতম সিজিপিএ ৩.০০ থাকতে হবে। মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.০০ থাকতে হবে।

শিক্ষা (ইংরেজি, পদার্থ, পণিত, রসায়ন ও সাইকোলজি) যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ইংরেজি/পদার্থ/গণিত/রসায়ন/সাইকোলজি বিষয়ে স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর ডিগ্রিতে ন্যূনতম সিজিপিএ ৩.০০ থাকতে হবে।

যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে আইন বিষয়ে অনার্স ও মাস্টার্স এ সিজিপিএ ৪.০০ এর মধ্যে ন্যূনতম সিজিপিএ ৩.০০ থাকতে হবে।

২৪ জুন ২০২৪ তারিখে বয়স- (ক) ২০ থেকে ৩০ বছর (DE ২০২৪৪ কোর্সের প্রার্থীদের জন্য)। (খ) ২১ থেকে ৩৫ বছর (SPSSC ২০২৪B কোর্সের প্রার্থীদের জন্য)। বি:দ্র: বয়সের ক্ষেত্রে হলফনামা গ্রহণযোগ্য নয়।

শারীরিক যোগ্যতা
বিবরণ পুরুষ প্রার্থীদের জন্য কমপক্ষে ৬৪ ইঞ্চি।

বুকের মাপ: কমপক্ষে ৩২ ইঞ্চি। প্রসারণ: ২ ইঞ্চি।
মহিলা প্রার্থীদের জন্য কমপক্ষে ৬২ ইঞ্চি।

বুকের মাপঃ কমপক্ষে ২৮ ইঞ্চি। প্রসারণ: ২ ইঞ্চি।

বয়স ও উচ্চতা অনুযায়ী।
চোখের দৃষ্টিশক্তি; এটিসি/এডিডব্লিউসি শাখা-৬/১২ এবং লজিস্টিক, এডমিন (সিভিল ইঞ্জিনিয়ারিং), মিটিওরলজি, শিক্ষা ও লিগ্যাল /৬০ পর্যন্ত।

অনলাইনে আবেদনের সময়সীমাঃ ২৮ জানুয়ারি ২০২৪ থেকে ৩০ মার্চ ২০২৪। * শর্ত প্রযোজ্য

বিস্তারিত তথ্য ও অনলাইনে আবেদন করতে:
আই এন পি আর/বিমান/২০২৪/০৪ ২৫/০১/২৪

লগ ইন করুনঃ https://joinairforce.baf mil.bd
Help Desk: 01769-990880 (8 AM-3 PM) Email: helpdesk@baf.mil.bd

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সংক্ষেপে দেখুন

চাকরি দাতার নাম : বাংলাদেশ বিমান বাহিনী
চাকরির ধরন : সরকারি চাকরি
প্রকাশের তারিখ : ২৬ জানুয়ারি ২০২৪
পদ সংখ্যা : ১ টি।
লোক সংখ্যা : ৪১০ জন ।
আবেদন ফি : বিজ্ঞপ্তি অনুযায়ী।

শিক্ষাগত যোগ্যতা : নিচে দেখুন
প্রার্থীর বয়স : পদ অনুযায়ী।
আবেদন এর মাধ্যম : অনলাইন।

আবেদন শুরুর সময় : ২৮ জানুয়ারি ২০২৪ তারিখ।
আবেদন শেষ সময় : ৩০ মার্চ ২০২৪ তারিখ।
অফিসিয়াল ওয়েবসাইট : https://joinairforce.baf mil.bd

বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তির অফিসিয়াল নোটিশ

বিস্তারিত দেখুন………

বিমান বাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার

প্রকাশিত তারিখ : ২৬ জানুয়ারি ২০২৪
আবেদন শুরুর সময় : ২৮ জানুয়ারি ২০২৪ তারিখ।
আবেদন শেষ সময় : ৩০ মার্চ ২০২৪ তারিখ।
আবেদন করার ওয়েবসাইট : https://joinairforce.baf mil.bd

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি। আপনি যদি প্রতিনিয়ত নিত্য নতুন আপডেট চাকরির খবর সবার আগে পেতে চান তাহলে ভিজিট করে দেখতে পারেন chakrir.com এই ওয়েবসাইটটি। ধন্যবাদ জানাই লেখাটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে করার জন্য।

Leave a Comment