২৯ জনকে নিয়োগ দেবে জেলা দায়রাজজ আদালত

Rate this post

পঞ্চগড় জেলার জেলা দায়রা জজ কার্র্যালয়ে ০৬ পদে ২৯ নিয়োগের বিজ্ঞপ্তি প্ৰক্ষা করেছে । আগ্রহীরা আহামি ২৫ মার্চ ২০২৪ তারিখ আবেদন করতে পারিবেন ।

জেলা ও দায়রা জজ আদালত, পঞ্চগড়ের নিম্নবর্ণিত শূন্য পদসমূহে সরকারি বিধি মোতাবেক সরাসরি নিয়োগের নিমিত্ত নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে সংশ্লিষ্ট পদের বিপরীতে বর্ণিত যোগ্যতাসম্পন্ন বাংলাদেশের নাগরিকদের নিকট হতে নির্ধারিত ফরমে স্বাক্ষরিত দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

পদের নাম : সাট মুদ্রাখরিক কাম কম্পিউটার অপারেটর 
পদ সংখ্যা : ০১ টি ।
শিক্ষাগত যোগ্যতা : (ক) কোন দ্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ন্যূনতম দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সবমানের ডিগ্রি: (খ) কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং (গ) প্রাতিষ্ঠানিক নির্ধারিত গতি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল : ১০,২০০-২৪,৬৮০ (গ্রেড-১৪) ।

পদের নাম :  অফিস সহকারী কম কম্পিউটার মুদ্রাক্ষরিক । 
পদ সংখ্যা : ০২ জন ।
শিক্ষাগত যোগ্যতা : উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং ইংরেজী ও বাংলায় প্রতি মিনিটে যথাক্রমে ৩০ ও ২০ শব্দ কম্পিউটারে টাইপ করার গতি থাকতে হবে।
বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০/- (গ্রেড নং ১৬) ।

পদের নাম : ৩ অফিস সহকারী (নজির বেঞ্চ-সহকারী / হিসাব রক্ষক/ রেকর্ড সহকারী) ।
পদ সংখ্যা :  ০৯ টি ।
শিক্ষাগত যোগ্যতা :  উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ
বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০/-(গ্রেড  নং ১৬) । 

পদের নাম : ড্রাইভার । 
পদ সংখ্যা :  ০১ টি ।
শিক্ষাগত যোগ্যতা : ক) এসএসসি পাশ ব্য সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং খ) মোটর গাড়ি চালানের লাইসেন্সধারী হতে হবে।
বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০/-(গ্রেড  নং ১৬) । 

পদের নাম :  জারীকারক
পদ সংখ্যা : ০৮ টি ।
শিক্ষাগত যোগ্যতা : মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় বা সমমানের উত্তীর্ণ।
বেতন স্কেল : ৮,৫০০-২০,৫৭০/- (গ্রেড নং-১৯) ।

পদের নাম : অফিস সহায়ক ( পিয়ন/ এজলাস পিয়ন কাম-অর্ডারলী নৈশ প্রহরীট ) । 
পদ সংখ্যা :  ০৮ জন ।
শিক্ষাগত যোগ্যতা : ৮ম শ্রেণী পাশ।
বেতন স্কেল : ৮,২৫০-২০,১০০/- (গ্রেড নং-২০) ।

চাকরির ধরন : স্থায়ী চাকরি ।

প্রার্র্থীর ধরন : নারী ও পুরুষ ।

কর্মস্থল : পঞ্চগড় ।

জেলা : সকল জেলা । 

বয়স : ০৫ মার্চ ২০২৪ তারিখে ১৮ থেকে ৩০ বছর ।

আবেদনপত্র সংগ্রহ : আগ্রহীরা এই লিংক এর আবেদন পত্র সংগ্রহ করতে পারিবে ।

আবেদন পাঠানোর ঠিকানা :  দরখাস্ত “সম্ভাপতি, বাছাই ও নিয়োগ কমিটি, জেফা জজ আদালত, পঞ্চগড়” বরাবর করতে হবে। ৫। অবেদনপত্রের সাথে নিম্নবর্ণিত কাগজপত্র সংযুক্ত করতে হবে:

চাকরির ধরন : সরকারি চাকরি ।

আবেদন ফি : জেলা ও দায়রা জজ, পঞ্চগড় এর অনুকুলে পরীক্ষার ফি বাবদ ১-৪ নং ক্রমিকে বর্ণিত পদে আবেদনকারীদের অফেরতযোগ্য ২০০/- (দুইশত) টাকা এবং ৫ ও ৬নং ক্রমিকে বর্ণিত পদে আবেদনকারীদের অফেরতযোগ্য ১০০০/- (একশত) টাকা বাংলাদেশ ব্যাংক/সেনালী ব্যাংকে ট্রেজারি চালানের মাধ্যমে ১-২১৪১-০০০০-২০৩১ কোডে জমা প্রদান করে চালানের মূল কপি।

আবেদন শুরুর সময় : শুরু হয়েছে । 

আবেদন শেষ সময় : ২৬ মার্চ ২০২৪ তারিখ । 

অফিসিয়াল ওয়েবসাইট :  https://panchagarh.judiciary.gov.bd/

পঞ্চগড় জেলা ডায়রাজজ আদালত নিয়োগ বিজ্ঞপ্তি অফিসিয়াল নোটিশ

বিস্তারিত দেখুন:-

ডায়রাজজ নিয়োগ ২০২৪

শর্তাবলী

১। প্রার্থীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত ফরুমের আলোকে বর্ণিত তথ্যাদি পূরণপূর্বক স্বহস্তে ফ্লাক্ষর করে আবেদন করতে হবে। ফরমটি  ওয়েব সাইড হতে সংগ্রহ করা যাবে।

২ । আবেদনপত্র আগামী ২৫/০৩/২০২৪ খ্রি. তারিখ বিকাল ৫.০০ ঘটিকার মঞ্চে এই কার্যালয়ে ডাকয়েগে ৗেঁছাতে হবে। অত্র কার্যালয়ে সরাসরি আবেদন পত্র দাখিল কক্স যাবে।

৩। প্রার্থীর বয়াস ০৫/০৩/২০২৪ খ্রি. তারিখ ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২/ বত্রিশ) বছর পর্যন্ত শিথিলযোগ্য। তবে শহীদ মুক্তিযোদ্ধার নাতি নাতনীর ক্ষেত্রে বয়সসীমা ৩০ (ত্রিশ) বছর এর মধ্যে হতে হবে। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

৪। দরখাস্ত “সম্ভাপতি, বাছাই ও নিয়োগ কমিটি, জেফা জজ আদালত, পঞ্চগড়” বরাবর করতে হবে। ৫। অবেদনপত্রের সাথে নিম্নবর্ণিত কাগজপত্র সংযুক্ত করতে হবে:

(ক) জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদের অনুলিপি (খ) সদ্য তোলা ৩ (তিন) কণি ৫ সে.মি. ৪৫ সে.মি আকারের সত্যায়িত রঙিন ছবি

(গ) জেলা ও দায়রা জজ, পঞ্চগড় এর অনুকুলে পরীক্ষার ফি বাবদ ১-৪ নং ক্রমিকে বর্ণিত পদে আবেদনকারীদের অফেরতযোগ্য ২০০/- (দুইশত) টাকা এবং ৫ ও ৬নং ক্রমিকে বর্ণিত পদে আবেদনকারীদের অফেরতযোগ্য ১০০০/- (একশত) টাকা বাংলাদেশ ব্যাংক/সেনালী ব্যাংকে ট্রেজারি চালানের মাধ্যমে ১-২১৪১-০০০০-২০৩১ কোডে জমা প্রদান করে চালানের মূল কপি।

(ঘ) নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর দ্বার্থে আবেদন পত্রের সঙ্গে প্রার্থীর নাম ঠিকানা লিখিত ১০/-(দশ্য টাকার ডাক

টিকিট লাগানো একটি ৯.৫ ৪৪৫ সাইজের ফেরত খাম। (ঙ) সংশ্লিষ্ট কোটার অধিকারী মর্মে প্রমাণ পত্রের ফটোকপি।

৬। কর্তৃপক্ষ কর্তৃক নির্দেশিত স্থানে ও তারিখে লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় (প্রযোজ্য ক্ষেত্রে। অংশগ্রহণ করতে হবে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি.এ/ডি.এ প্রদান করা হবে না।

৭। চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। ৮। কোটা সম্পর্কিত প্রচলিত সরকারি নীতিমালা অনুসরণ করা হবে। কোটা দাবী কারী প্রার্থীকে খামের উপর কোন

৯।

কোটায় আবেদন করা হয়েছে তা সু নির্দিষ্টভাবে উল্লেখ করতে হবে। আবেদনপত্র গ্রহণ ও বাতিল করার ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

১০। ১১। খামের উপরে মোটা অক্ষরে পদের নাম ও বাম পার্শ্বে অবেদনকারীর পূর্ণনাম ও ঠিকানা উল্লেখ করতে হবে। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এ নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন, বাতিল এবং পদের

সংখ্যা হ্রাস-বৃদ্ধি করার ক্ষমতা সংরক্ষণ করেন। তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে ঢাকুরিতে নিয়োগপ্রাপ্ত হলে, সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগ বাতিলসহ আইনানুগ

১২। ব্যবস্থা গ্রহণ করা হবে। ১৩। ইতোপূর্বে যারা ড্রাইভার ও অফিস সহায়য়ক পদে আবেদন করেছেন, তাদের নতুন করে অবেদন করার প্রয়োজন নাই।

সভাপতি

নিয়োগ/পনোন্নতি বাছাই কমিটি

অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১

জেলা জজ আদালত, পঞ্চগড়।

 

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি। আপনি যদি প্রতিনিয়ত নিত্য নতুন আপডেট চাকরির খবর সবার আগে পেতে চান তাহলে ভিজিট করে দেখতে পারেন chakrir.com এই ওয়েবসাইটটি। ধন্যবাদ জানাই লেখাটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে করার জন্য।

Leave a Comment